খবরের বিস্তারিত...


ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম দক্ষিণ জেলার কাউন্সিল সম্পন্ন

আগস্ট 12, 2023 সাংগঠনিক খবর

রাজনৈতিক ঐক্যমত্য প্রতিষ্ঠা করা না গেলে সাংবিধানিক সংকট তৈরিসহ গণতন্ত্র বিপন্ন হবে
ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম দক্ষিণ জেলার কাউন্সিলে-অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন


চট্টগ্রাম প্রতিনিধি: ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন বলেছেন- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দু’ দলের রশি টানাটানি রাজনীতিতে উত্থাপ ছড়াচ্ছে। এহেন নেতিবাচক পরিস্থিতি থেকে বেরিয়ে আসা না গেলে এযাবতকালের যাবতীয় অর্জন ম্লান হয়ে যাবে বলে তিনি আশংকা প্রকাশ করেন। রাজনৈতিক দলগুলো সমঝোতার পথ পরিহার করে সংঘাত- সহিংসতার দিকে ঝুঁকছে। যা কখনও শুভ ফলদায়ক নয়। এ মূহুর্তে রাজনৈতিক ঐক্যমত্য প্রতিষ্ঠা করা না গেলে সাংবিধানিক সংকট তৈরিসহ গণতন্ত্র বিপন্ন হবে। যা দেশবাসীর নিকট মোটেও কাম্য নয়।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি স ম হামেদ হোসাইন বলেছেন- গণতান্ত্রিক সংস্কৃতিতে কোন সরকার নির্বাচন করে না। নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। যা কার্যক্ষেত্রে স্বাধীন এবং সংবিধান ও আইনের অধীন হবে। তবে এক্ষেত্রে দেশের নির্বাচন কমিশনকে স্বাধীন বলা হলেও এ নিয়ে প্রচণ্ড বিতর্ক রয়েছে। নির্বাচন কমিশনকে সরকারের প্রভাবমুক্ত রেখে যদি সম্পূর্ণ স্বাধীনতা ও নির্বাহী ক্ষমতা প্রদান করা হয়, তবেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন আয়োজন অধিকতর সম্ভব। ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি এডভোকেট শেখ ফরিদ মজুমদার বলেছেন- জাতীয় জীবনে সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গিবাদ জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে। যা দেশের উন্নয়ন- অগ্রগতির ক্ষেত্রে অন্যতম প্রধান অন্তরায়। তিনি নির্বাচন পূর্ব প্রেক্ষাপটে রাজনৈতিক অস্থিরতা কোনভাবেই মঙ্গলজনক নয় বলে মন্তব্য করে রাজনৈতিক দলসমূহের পারস্পরিক সমঝোতা অতীব জরুরী বলে উল্লেখ করেন। ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে অদ্য ১২ আগস্ট ২৩ ইং শনিবার সকাল ১০টায় নগরীর অভিজাত নবাবীয়ানা রেস্টুরেন্ট মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি ছাত্রনেতা এম তৌহিদ মুরাদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন -ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি স ম হামেদ হোসাইন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সভাপতি ছাত্রনেতা এডভোকেট শেখ ফরিদ মজুমদার।
আব্দুল্লাহ আল মুমিন এবং মাসরুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কাউন্সিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ সভাপতি জননেতা বশির আহমদ, মাষ্টার জামাল উদ্দিন, জেলার সাধারণ সম্পাদক জননেতা স ম শহীদুল হক ফারুকি, স ম শওকত আজিজ, শহীদুল্লাহ্ সাদা, নাছির উদ্দীন, এনামুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা ফরিদুল ইসলাম চৌধুরী, মিজান, ইসমাইল, জাহেদ, তানিম, মামুন, নোমান, মুনির সহ অন্যান্য নেতৃবৃন্দ। পরিশেষে কাউন্সিলে আগত ডেলিগেটদের প্রত্যক্ষ ভোটে মুহাম্মদ মিজানুর রহমান মুকুলকে সভাপতি, মাসরুর রহমানকে সাধারণ সম্পাদক ও মামুনুর রশীদকে সাংগঠনিক সম্পাদক করে আগামী ২০২৩-২৫ সাংগঠনিক সেশনের জন্য ৪৫ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী কার্যকরী কমিটি গঠন করা হয়।

Comments

comments